৭ম শ্রেণির বার্ষিক পরীক্ষা ২০২৪ চূড়ান্ত প্রস্তুতির আলফাতাহ/লেকচার/পাঞ্জেরী গাইড পিডিএফ | Class 7 Annual Exam 2024 Final Preparation Alfatah/Lecture/Panjeree Guide PDF

৭ম শ্রেণির বার্ষিক পরীক্ষার চূড়ান্ত প্রস্তুতির গাইড বই পিডিএফ,Class 7 Annual Exam Final Preparation Guide Book Pdf,Lecture Guide, Alfatah Guide Pdf
Join Telegram for More Books
৭ম শ্রেণির বার্ষিক পরীক্ষা ২০২৪ চূড়ান্ত প্রস্তুতির আলফাতাহ/লেকচার/পাঞ্জেরী গাইড পিডিএফ | Class 7 Annual Exam 2024 Final Preparation Alfatah/Lecture/Panjeree Guide PDF

৭ম শ্রেণির বার্ষিক পরীক্ষার চূড়ান্ত প্রস্তুতির কুরআন মাজিদ ও তাজভিদ, আকাইদ ও ফিকহ, আল লুগাতুল আরাবিয়াতুল ইত্তেসালিয়া, বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞান, ইতিহাস ও সামাজিক বিজ্ঞান, ডিজিটাল প্রযুক্তি, জীবন ও জীবিকা, স্বাস্থ্য সুরক্ষা, শিল্প ও সংস্কৃতি গাইড বই পিডিএফ - Class 7 Annual Exam Final Preparation Quran Majeed & Tajweed, Aqeed & Fiqh, Al Lughatul Arabiyatul Ittesalia, Bengali, English, Mathematics, Science, History & Social Science, Digital Technology, Life & Livelihood, Health Protection, Arts & Culture Guide Book Pdf

বার্ষিক পরীক্ষায় চূড়ান্ত প্রস্তুতির জন্য এ পিডিএফ সমূহ কেন অনন্য?

  • অধ্যায়ভিত্তিক পরীক্ষার প্রস্তুতি
  • প্রশ্নের ধারা অনুসরণে বিভাগ ভিত্তিক প্রশ্নোত্তর
  • NCTB প্রদত্ত বার্ষিক পরীক্ষার নমুনা প্রশ্নপত্র ও উত্তরমালা
  • প্রস্তুতি যাচাইমূলক স্পেশাল মডেল টেস্ট ও উত্তরমালা

NCTB প্রদত্ত নমুনা প্রশ্নপত্র ও উত্তরমালা

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (NCTB) বার্ষিক পরীক্ষা ২০২৪ এর জন্য বিষয়ভিত্তিক নমুনা প্রশ্নপত্র প্রণয়ন করেছে। প্রতিটি নমুনা প্রশ্নপত্র যথাযথ উত্তর সহকারে বিষয়ের শেষে সংযোজন করা হয়েছে। নমুনা প্রশ্নপত্রগুলোর মাধ্যমে শিক্ষার্থীরা বার্ষিক পরীক্ষার প্রশ্নপত্রের ধরন সম্পর্কে জানতে পারবে।

প্রস্তুতি যাচাই উপযোগী স্পেশাল মডেল টেস্ট

মাস্টার ট্রেইনার ও বোর্ড পরীক্ষক প্যানেল বাছাইকৃত প্রশ্নোত্তরের সমন্বয়ে স্পেশাল মডেল টেস্ট প্রণয়ন করেছেন। মডেল টেস্টগুলো প্রতিটি বিষয়ের শেষাংশে সংযোজন করা হয়েছে। NCTB প্রদত্ত মানবণ্টন ও নমুনা প্রশ্নপত্রের আলোকে প্রণীত মডেল টেস্টগুলোর পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা বার্ষিক পরীক্ষার জন্য নিজেদের প্রস্তুতি যাচাই করতে পারবে।

প্রস্তুতিমূলক পাঠ সংযোজন

শিখনকালীন মূল্যায়ন মূলত সারা বছরব্যাপী চলমান শিখন-শেখানো কার্যক্রম। বিষয়টির গুরুত্ব অনুধাবন করে প্রতি বিষয়ে অধ্যায়ভিত্তিক শিখনকালীন মূল্যায়ন প্রস্তুতিমূলক পাঠ (অ্যাসাইনমেন্ট, প্রকল্প, প্রতিবেদন, শ্রেণির কাজ, ব্যবহারিক কাজ, অনুসন্ধানমূলক কাজ ইত্যাদি) সংযোজন করা হয়েছে।

১০০% নির্ভুল বহুনির্বাচনি প্রশ্নোত্তর

পিডিএফ সমূহে সংযোজিত প্রতি বিষয়ে প্রতিটি বহুনির্বাচনি প্রশ্নোত্তরের বিশুদ্ধতা অভিজ্ঞ বোর্ড পরীক্ষক ও মাস্টার ট্রেইনার প্যানেল কর্তৃক বারংবার যাচাই করা হয়েছে। অর্থাৎ পিডিএফ সমূহে সংযোজিত প্রতিটি বহুনির্বাচনি প্রশ্নোত্তর ১০০% নির্ভুল। অনুশীলনের সুবিধার্থে বহুনির্বাচনি প্রশ্নসমূহ টপিক বা অনুচ্ছেদের শিরোনামের অধীনে উপস্থাপন করা হয়েছে।

অধ্যায়ভিত্তিক পরীক্ষা প্রস্তুতি

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (NCTB) প্রদত্ত সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নের ধারা ও নতুন মানবণ্টনের আলোকে প্রতিটি বিষয় অধ্যায়ের ধারায় উপস্থাপন করা হয়েছে। অধ্যায়ভিত্তিক প্রশ্নোত্তরসমূহ নতুন মানবণ্টনের আলোকে সংযোজিত হওয়ায় শিক্ষার্থীরা সহজেই বার্ষিক পরীক্ষার চূড়ান্ত প্রস্তুতি গ্রহণ করতে পারবে।

মাত্র ২ মাসে পিডিএফ সমূহে ১০০% পরীক্ষা প্রস্তুতি

মাত্র ২ মাসে ১০০% প্রস্তুতি উপযোগী করে পিডিএফ সমূহে অভিনব কৌশলে উপস্থাপন করা হয়েছে। এজন্য অতি গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তরসমূহ বিষয়বস্তুর ধারায় উপস্থাপন করা হয়েছে। কোন দিন কোন ধরনের প্রশ্ন পড়তে হবে বা কোন্ কোন্ মডেলের পরীক্ষা দিতে হবে, সে ব্যাপারে পিডিএফ সমূহে শুরুতে অনুশীলন নির্দেশনা দেওয়া আছে।

ক্রমিক বিষয়ের নাম পিডিএফ
০১ কুরআন মাজিদ ও তাজভিদ বার্ষিক পরীক্ষার গাইড (Quran Majeed & Tajweed Annual Exam Guide)
০২ আকাইদ ও ফিকহ বার্ষিক পরীক্ষার গাইড (Akaid o Fikah Annual Exam Guide)
০৩ আল লুগাতুল আরাবিয়্যাতুল ইত্তেসালিয়্যাহ বার্ষিক পরীক্ষার গাইড (Al Lugatul Arabiyatul Ittesalia Annual Exam Guide)
০৪বাংলা বার্ষিক পরীক্ষার গাইড (Bangla Annual Exam Guide)
০৫ইংরেজি বার্ষিক পরীক্ষার গাইড (English Annual Exam Guide)
০৬গণিত বার্ষিক পরীক্ষার গাইড (Mathematics Annual Exam Guide)
০৭বিজ্ঞান বার্ষিক পরীক্ষার গাইড (Science Annual Exam Guide)
০৮ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বার্ষিক পরীক্ষার গাইড (History and Social Sciences Annual Exam Guide)
০৯জীবন ও জীবিকা বার্ষিক পরীক্ষার গাইড (Jibon o Jibika Annual Exam Guide)
১০ডিজিটাল প্রযুক্তি বার্ষিক পরীক্ষার গাইড (Digital Technology Annual Exam Guide)
১১স্বাস্থ্য সুরক্ষা বার্ষিক পরীক্ষার গাইড (Health Protection Annual Exam Guide)
১২শিল্প ও সংস্কৃতি বার্ষিক পরীক্ষার গাইড (Arts and Culture Annual Exam Guide)
১৩ইসলাম শিক্ষা বার্ষিক পরীক্ষার গাইড (Islamic Studies Annual Exam Guide)

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now