স্নাতক (পাস) ও সমমান (ফাজিল ডিগ্রী) পর্যায়ের উপবৃত্তির অনলাইন আবেদন ২০২৪ - Fazil Degree Pass Level Scholarship Online Application 2024

স্নাতক (পাস) ও সমমান (ফাজিল অনার্স ডিগ্রী) পর্যায়ের উপবৃত্তির অনলাইন আবেদন ২০২৪, Fazil Honors Degree Pass Level Scholarship Online Application 2024
Join Telegram for More Books

স্নাতক (পাস) ও সমমান (ফাজিল ডিগ্রী) পর্যায়ের উপবৃত্তির আবেদনের বিজ্ঞপ্তি ২০২৪

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট উপবৃত্তি শাখা (www.pmeat.gov.bd)

প্রকাশ তারিখ: ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ০২ মে ২০২৪ খ্রিস্টাব্দ

স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের উপবৃত্তির আবেদন এন্ট্রির বিজ্ঞপ্তি ২০২৪

এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের ২০২১-২২ (ডিগ্রী ১ম বর্ষ) শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত/ভর্তিকৃত আর্থিকভাবে অসচ্ছল পরিবারের শিক্ষার্থীদের উপবৃত্তি, টিউশন ফি ও অন্যান্য সুবিধাদি প্রদানের লক্ষ্যে নিম্নবর্ণিত সময়সূচি ও নির্দেশনা অনুসারে শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে https://estipend.pmeat.gov.bd সফটওয়্যারে নিয়ে উল্লিখিত তারিখ ও সময়ের মধ্যে আবেদন আহবান করা যাচ্ছে:

  1. স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের (ডিগ্রী ১ম বর্ষ) শিক্ষার্থীদের estipend.pmeat.gov.bd সফটওয়্যারে অনলাইনে আবেদন করার তারিখ ও সময় ০৮ মে ২০২৪ খ্রি. সকাল ০৯:০০ টা থেকে ২৩ মে ২০২৪ খ্রি. রাত ১১:৫৯ টা পর্যন্ত।
  2. সফটওয়্যারে এন্ট্রিকৃত শিক্ষার্থীদের আবেদনে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক শিক্ষার্থীর উপস্থিতি ও বাছাই কমিটির রেজুলেশন সফটওয়্যারে আপলোড করে PMEAT 'র ই-স্টাইপেন্ড ম্যানেজমেন্ট সিস্টেমে forward করার তারিখ ও সময় ২৪ মে ২০২৪ খ্রি. সকাল ০৯:০০ টা থেকে ৩০ মে ২০২৪ খ্রি. রাত ১১:৫৯ টা পর্যন্ত।
  3. বর্ণিত নির্ধারিত সময়ের পরে কোন শিক্ষার্থীর আবেদন শিক্ষা প্রতিষ্ঠান থেকে PMEAT'র ই-স্টাইপেন্ড ম্যানেজমেন্ট সিস্টেমে forward করা যাবে না।
  4. শিক্ষার্থীদের উপবৃত্তির আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের www.pmeat. gov.bd ওয়েবসাইট ও PMEAT 'র ই-স্টাইপেন্ড ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যারের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।
  5. হেল্পলাইন সংক্রান্ত মোবাইল নম্বর ০১৭২৪৫৯৬৬৭৬, ০১৭৭৮৯৫৮৩৫৬ ও ০১৭৭৮১৬৪১৫৬ (অফিস চলাকালীন সকাল ০৯:০০ টা থেকে বিকাল ০৪:০০ টা পর্যন্ত হেল্পলাইন নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো)।

যারা আবেদন করতে পারবেন:

  • ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের অধীনে ৩ বছর মেয়াদী ফাজিল (স্নাতক) ১ম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা (২০২১-২০২২ শিক্ষাবর্ষ)
  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক (পাস)/ডিগ্রী ১ম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা (২০২১-২০২২ শিক্ষাবর্ষ)
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর স্নাতক (পাস)/ডিগ্রী ১ম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা (২০২১-২০২২ শিক্ষাবর্ষ)

উপবৃত্তি আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র:

  • পাসপোর্ট সাইজের এক কপি ছবি।
  • পিতা ও মাতার NID কার্ডের ফটোকপি।
  • শিক্ষার্থীর জন্মসনদের ফটোকপি।
  • এসএসসি/দাখিল ও এইচএসসি/আলিমের প্রবেশপত্রের ফটোকপি।
  • এসএসসি/দাখিল ও এইচএসসি/আলিমের নম্বরপত্রের ফটোকপি।
  • নগদ নম্বর (যার NID কার্ড দিয়ে নগদ খোলা আছে তার NID কার্ডের ফটোকপি)
  • ডিগ্রী/ফাজিল স্নাতক (পাস) এর রেজিঃ ও এডমিট কার্ড।

অনলাইনে আবেদনের সময়সীমা:

  • শুরু : ৮ মে ২০২৪ তারিখ, সকাল ৯ টা
  • শেষ : ২৩ মে ২০২৪ তারিখ, রাত ১১.৫৯ মিনিট

আবেদনের লিংক

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now