ডিজিটাল রঙিন তাহফিজ কায়দা পিডিএফ - Digital Color Tahfiz Kayda PDF

ডিজিটাল রঙিন তাহফিজ কায়দা পিডিএফ, Digital Color Tahfiz Kayda PDF
Join Telegram for More Books
ডিজিটাল রঙিন তাহফিজ কায়দা পিডিএফ - Digital Color Tahfiz Kayda PDF

ডিজিটাল রঙিন তাহফিজ কায়দা

মুক্তব, নুরানী ও জেনারেল শিক্ষার্থীদের জন্য তিন মাসে ৯০টি পর্ব আকারে সিলেবাস অনুযায়ী সাজানো হয়েছে। এই কায়দাটি মাদরাসা, স্কুলসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে সিলেবাসের অন্তর্ভুক্ত করতে পারবে।

মাখরাজের চিত্রসহ মাশকের পদ্ধতিতে সিলেবাস ভিত্তিক ডিজিটাল তাহফিজ কায়দা (৯০টি পর্বে ৩ মাসের কোর্স)


বর্তমানে রঙ্গিন এই তাহফিজ কায়দার মধ্যে বিশ্ব বিখ্যাত ছয়জন কারী সাহেবের নাম রয়েছে এবং ক্বারী সাহেবদের নাম দেওয়ার মূল কারন হচ্ছে শিক্ষার্থীরা যাতে ডিজিটাল কলম অথবা অন্য কোন মাধ্যমে উক্ত ক্বারী সাহেবদের মতো করে নিজেদের তিলাওয়াত সুন্দর করতে পারে।

ডিজিটাল তাহফিজ কায়দার শুরু থেকে শেষ পর্যন্ত ৩ মাসের সিলেবাস

১ম মাস: মাখরাজের আলোচনা, হরফের পরিচয়, মাখরাজের চিত্রসহ ২৯টি হরফ ও নুক্বতার পরিচয় পর্যন্ত ভালো ভাবে পাঠদান করানো। ২য় মাস: যবরের পরিচয় থেকে তাশদিদের পরিচয় পর্যন্ত তাজভীদ ও মাশকের সমন্বয় শেষ করা। ৩য় মাস: মাদের পরিচয় থেকে কায়দার শেষ পর্যন্ত তাজভীদ ও মাশকের সমন্বয় শেষ করা এবং ৫টি সুরা আরবদের সুরে মাশক করানো, নামাজের দোয়া, মাসনুন দোয়া গুলো মুখস্থ করানো।

ডিজিটাল তাহফিজ কায়দার ৭টি বৈশিষ্ট্য

১.ডিজিটাল কুরআনিক পেনের মাধ্যমে সম্পূর্ণ কায়দাটি পড়ার আধুনিক পন্থা। ২. তিন মাসের সিলেবাস অনুযায়ী সাজানো। ৩. বিশুদ্ধ কুরআন শিখার জন্য তাজভীদের সমন্বয়ে সাজানো । ৪. এরাবিক পদ্ধতিতে মাশকের শব্দ অনুযায়ী সাজানো। ৫. মাখরাজের চিত্রসহ সাজানো। ৬. ডিজিটাল কুরআনিক পেন ছাড়াও স্বাভাবিকভাবে পড়া যাবে। ৭। পড়া ও পড়ানোর পদ্ধতী প্রশিক্ষণ নেওয়ার জন্য ৯০টি পর্ব ভিডিও আকারে ইউটিউব চ্যানেল দেওয়া আছে। ইউটিউব চ্যানেল Neshari TV

Digital Color Tahfiz Kayda 10 MB

 

WhatsApp Channel Join Now
Telegram Group Join Now