আনওয়ারুদ দিরায়া শরহে বেকায়া ১ম খণ্ড (আরবী-বাংলা বই পিডিএফ) - Anwarud Diraya Sharhe Bekaya Part-1 (Arabic-Bangla Book Pdf)

আনওয়ারুদ দিরায়া শরহে বেকায়া ১ম খণ্ড (আরবী-বাংলা বই পিডিএফ), Anwarud Diraya Sharhe Bekaya Part-1 (Arabic-Bangla Book Pdf)
Join Telegram for More Books
আনওয়ারুদ দিরায়া শরহে বেকায়া ১ম খণ্ড (আরবী-বাংলা বই পিডিএফ) - Anwarud Diraya Sharhe Bekaya Part-1 (Arabic-Bangla Book Pdf)

আনওয়ারুদ দিরায়া শরহে বেকায়া

আনওয়ারুদ দিরায়া শরহে বেকায়া ১ম খণ্ড (আরবী-বাংলা বই পিডিএফ), প্রণেতাঃ উবায়দুল্লাহ ইবনে মাসউদ (রহ:)- Anwarud Diraya Sharhe Bekaya Part-1 (Arabic-Bangla Book Pdf)

কিতাবের বৈশিষ্ট্যসমূহ

  1. সহজ-সরল ও সাবলীল ভাষায় অনুবাদ।
  2. সংক্ষিপ্ত ব্যাখ্যা-বিশ্লেষণ। এ ক্ষেত্রে ফাতহুল কাদীর, বাদায়েউস সানায়ে', বাহরুর রায়েক, হিদায়া, কানযুদ্দাকায়েক, আশরাফুল হিদায়া, সিকায়া, বুখারী, মুসলিম, আবূ দাউদ, তিরমিযী, নাসায়ী ও ইবনে মাজাহসহ ফিকহ ও হাদীসের বিভিন্ন গ্রন্থের সাহায্য নেওয়া হয়েছে।
  3. জটিল বাক্যগুলোর সহজ-সরল ব্যাখ্যা করা হয়েছে।
  4. مُخْتَلَفَ فِيْهِ মাসআলাগুলোর بَبَانُ الْأَجْوِيَةِ بَيَانُ الْاَدِلَّةِ - بَيَانُ الْمَذَاهِبِ সহ সংক্ষেপে এক/ দুটি দলিল উল্লেখ করে বাকি দলিলের জন্য প্রামাণ্য গ্রন্থাবলির নাম ও পৃষ্ঠা নং দেওয়া হয়েছে।
  5. যথাসাধ্য উদ্ধৃতিসহ দালায়েলের বিবরণ দেওয়ার চেষ্টা করা হয়েছে।
  6. এটি একটি পূর্ণাঙ্গ ব্যাখ্যাগ্রন্থ। অন্য কোনো ব্যাখ্যাগ্রন্থের হুবহু বঙ্গানুবাদ নয়।
  7. ছাত্রের প্রয়োজনীয় কিংবা কিতাব বোঝার ক্ষেত্রে প্রয়োজনীয় সমস্ত বিষয়ের আলোচনাই এতে করা হয়েছে।
  8. সাধারণ লোকজনও এর থেকে মাসআলা-মাসায়েলের জ্ঞান অর্জন করতে পারবেন।
  9. গ্রন্থটিকে যথাসাধ্য সংক্ষেপ করা হয়েছে। বিস্তারিত ও দীর্ঘ আলোচনা থেকে মুক্ত রাখার চেষ্টা করা হয়েছে।
  10. গ্রন্থটি বেফাকের প্রশ্নোত্তরের প্রক্রিয়ায় লেখা হয়নি, কিন্তু বেফাকের প্রশ্ন সামনে রেখে এর উত্তর হল্ করে দেওয়া হয়েছে।
  11. এটি শুধু কওমী মাদরাসার ছাত্রদের জন্য খাস নয়; বরং আলিয়া ও মহিলা মাদরাসার ছাত্র-ছাত্রীরাও এর দ্বারা উপকৃত হতে পারবে।


WhatsApp Channel Join Now
Telegram Group Join Now